১৫ মার্চ, ২০২২

ছাত্রলীগের নারী ধর্ষণ ও শ্লীলতাহানি

 


ছাত্রলীগ বাংলাদেশের জন্য অভিশাপের নাম। এই সংগঠন একদিকে যেমন আমাদের যুবসমাজকে অন্যায়ের দিকে নিয়ে যাচ্ছে, অন্যদিকে তাদের অন্যায় ও জুলুমের ফলে আমাদের জনজীবন বিষাক্ত হয়ে উঠছে। ২০২০ সালের ২৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টার দিকে টিলাগড় এলাকায় এমসি কলেজে স্বামীর সঙ্গে বেড়াতে যাওয়া এক গৃহবধূকে ক্যা¤পাস থেকে তুলে ছাত্রাবাসে নিয়ে ধর্ষণ করার অভিযোগ ওঠে। ঘটনার পরদিন তার স্বামী শাহপরাণ থানায় ছাত্রলীগকর্মী সাইফুর রহমানকে প্রধান আসামি করে ছয়জনের নাম উলে­খসহ অজ্ঞাত আরও দুই-তিনজনের বিরুদ্ধে মামলা করেন। ওই ঘটনা দেশব্যাপী ব্যাপক আলোচনার সৃষ্টি করে। প্রতিবাদে সরব হয় বিভিন্ন স্বেচ্ছাসেবী ও অধিকার সংগঠন। এই ঘটনায় ৮ আসামির মধ্যে সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, তারেকুল ইসলাম তারেক ও অর্জুন লস্কর, মিজবাহুল ইসলাম রাজন ও আইনুদ্দিন ওরফে আইনুল ১৯ বছর বয়সী ওই নববধূকে ধর্ষণ করে। রবিউল ইসলাম ও মাহফুজুর রহমান মাসুম ধর্ষণে সহযোগিতা করে। ৮ আসামির সকলেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিল। বর্তমানে তারা সিলেট কেন্দ্রীয় কারাগারে আটক রয়েছে।

২০১৪ থেকে ২০২১ পর্যন্ত গণমাধ্যমে  প্রকাশিত প্রতিবেদন ও সিনোপসিস অনুসন্ধান করে দেখা গেছে, এ সময়ে ছাত্রলীগের হাতে ছাত্রীরা-নারীরা ধর্ষিত, নির্যাতিত, শ্লীলতা হারিয়েছেন ও উত্যক্তের শিকার হয়েছেন অন্তত ৩০৯  জন। এমনকি শিক্ষিকা থেকে শুরু করে স্কুলের ইউনিফর্ম পরিহতি ছাত্রী ও শিশুরাও রেহাই পায়নি তাদের হাত থেকে। ২০১৫ সালের ২৬ জুলাই থেকে জানুয়ারি ২০১৮ পর্যন্ত গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুসন্ধান করে দেখা গেছে, ছাত্রলীগের বহিষ্কৃতদের মধ্যে ১১৩ জন ধর্ষণ, নারী নির্যাতন ও বখাটেপনার অভিযোগে অভিযুক্ত।
 
২০১৮ সালে সোহরাওয়ার্দী উদ্যানে সাতই মার্চ উপলক্ষে আজ আওয়ামী লীগের জনসভায় আসা নেতা-কর্মীদের হাতে লাঞ্ছিত হয়েছে ভিকারুন্নেসা নুন স্কুল এন্ড কলেজের কয়েকজন ছাত্রী। এসময় তাদের যৌন হয়রানি ও শারীরিকভাবে লাঞ্ছিত করা হয়। পরে কয়েকজন পুলিশ সদস্য তাদের উদ্ধার করতে সামর্থ হয়। একইভাবে নিগ্রহের শিকার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীও।
 
অদিতি বৈরাগীর হৃদয় বিদারক ফেসবুক স্ট্যাটাস
আওয়ামী নেতা-কর্মীদের হাতে যৌন হয়রানির শিকার ভিকারুন্নেসা নুন স্কুল এন্ড কলেজের ছাত্রী অদিতি বৈরাগী তার ফেসবুকে লিখেছেন- “শান্তিনগর মোড়ে এক ঘন্টা দাড়ায়ে থেকেও কোনো বাস পাইলাম না। হেটে গেলাম বাংলামটর। বাংলামটর যাইতেই মিছিলের হাতে পড়লাম। প্রায় ১৫-২০ জন আমাকে ঘিরে দাড়াইলো। ব্যস! যা হওয়ার থাকে তাই। কলেজ ড্রেস পড়া একটা মেয়েকে হ্যারাস করতেসে এটা কেউ কেউ ভিডিও করার চেষ্টা করতেসে। কেউ ছবি তোলার চেষ্টা করতেসে। আমার কলেজ ড্রেসের বোতাম ছিড়ে গেসে । ওড়নার জায়গাটা খুলে ঝুলতেসে। ওরা আমাকে থাপড়াইসে। আমার শরীরে হাত দিসে। আমার দুইটা হাত এতগুলা হাত থেকে নিজের শরীরটাকে বাচাইতে পারে নাই। একটা পুলিশ অফিসার এই মলেস্টিং চক্রে ঢুকে আমাকে বের করে এন্ড একটা বাস থামায়ে বাসে তুলে দেয়। বাকিটা পথ সেইফ্লি আসছি। প্রচন্ড শরীর ব্যথা ছাড়া আর কোনো কাটাছেড়া নাই। মেন্টালি ভয়াবহ বিপর্যস্ত বাট শারীরিক ভাবে ভালো আছি। আমি এই শুয়োরদের দেশে থাকব না। জয় বাংলা বলে যারা মেয়ে মলেস্ট করে তাদের দেশে আমি থাকব না। থাকব না। থাকব না”

২০১৫ সালের ১৪ এপ্রিল বর্ষবরণ অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসএসসিতে কয়েকজন নারীকে লাঞ্ছিতের ঘটনায় দেশজুড়ে তোলপাড় শুরু হয়।
সিলেটের এমসি কলেজ কেন্দ্রে স্নাতক পরীক্ষা দিয়ে বের হয়ে ছাত্রলীগ নেতা বদরুলের হামলার শিকার হন শিক্ষার্থী খাদিজা ২০১৬ সালের ৩ অক্টোবর সিলেটের এমসি কলেজ কেন্দ্রে স্নাতক পরীক্ষা দিয়ে বের হয়ে হামলার শিকার হন সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক (পাস কোর্স) দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজা। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলমের ধারালো অস্ত্রের আঘাতে তার মাথার খুলি ভেদে করে মস্তিষ্কও জখম হয়। এই ঘটনায় বদরুলকে বহিষ্কার ও আদালত তাকে যাবজ্জীবন দিয়েছে। (প্রথম আলো, যুগান্তর, ইত্তেফাক, ইনকিলাব, নয়া দিগন্ত)

ধর্ষণ করতে গিয়ে গণধোলাইয়ের শিকার চুয়াডাঙ্গা সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানিম হাসান তারেক
২০১৬ সালের ১৩ নভেম্বর, চুয়াডাঙ্গায় ধর্ষণচেষ্টার সময় হাতেনাতে ধরা পড়ে গণপিটুনির শিকার হয়েছে সরকারি কলেজ ছাত্রলীগ শাখার সাধারণ সম্পাদক তারিক হাসান তারেক। শুক্রবার গভীর রাতে কলেজ চত্বরে এ ঘটনা ঘটে। জানা গেছে, মদ্যপ অবস্থায় শুক্রবার রাতে কলেজ চত্বরে বসবাসরত এক পরিচারিকার ঘরে ঢুকে অবৈধ অস্ত্র দেখিয়ে তাকে ধর্ষণের চেষ্টা চালায় ছাত্রলীগ নেতা তারেক। এ সময় ওই পরিচারিকার ছেলে বিষয়টি বুঝতে পেরে তারেককে হাতেনাতে ধরে ফেলে। তার চিৎকারে আশেপাশের লোকজন জড়ো হয়ে তারেককে গণপিটুনি দেয় এবং তার চুল কেটে দিয়ে অন্ডকোষ ইট দিয়ে ছেঁচে দেয়। তবে ছাত্রলীগের আরও কিছু নেতা গিয়ে তারেককে উদ্ধার করে দ্রæত ওই এলাকা ত্যাগ করে। এ ঘটনায় ওই রাতেই থানায় মামলা দায়ের করেন নির্যাতিতা। মামলার বিবরণে এ তথ্যের সত্যতা মিলেছে। (বাংলা ট্রিবিউন)

২০১৭ সালের ১১ জানুয়ারি ময়মনসিংহের ভালুকা উপজেলার ১০নং হবিরবাড়ি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আলমগীর কবির ও তার সহযোগীদের বিরুদ্ধে এক স্কুলছাত্রীকে জোর করে তুলে নিয়ে ধর্ষণের অভিযোগ উঠে। ওই ছাত্রী ময়মনসিংহের মুসলিম গার্লস স্কুল অ্যান্ড কলেজে পড়াশোনা করে। অভিযুক্তরা ওই শিক্ষার্থীকে মাইক্রোবাসে তুলে নিয়ে ধর্ষণ করে অজ্ঞান অবস্থায় ফেলে রেখে যায়। পরে ওই কলেজছাত্রীর এক বান্ধবী তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। ঘটনার প্রায় চার মাস পর ধর্ষিতার পিতা বাদী হয়ে গত ১৫ মে ময়মনসিংহ কোতোয়ালি থানায় ধর্ষণ মামলা করেন।

২০১৭ সালের ১০ মার্চ ভোলা জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিয়াজ মাহমুদের বিরুদ্ধে স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগ পাওয়া যায়। ঘটনার পর গত ২৭ আগস্ট ভোলা সদর থানায় মামলা হয়। ওই ছাত্রী নিজেই বাদী হয়ে এ মামলা দায়ের করে। অভিযুক্ত রিয়াজ মাহমুদকে গ্রেপ্তার ও শাস্তির দাবিতে গত ৩১ আগস্ট শহরের আবদুর রব স্কুল অ্যান্ড কলেজের সামনে মানববন্ধন করেন শিক্ষক ও শিক্ষার্থীরা। ওই সময়ে নির্যাতনের শিকার ওই ছাত্রী ও তার পরিবারের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানানো হয়।

ধর্ষণের দায়ে আটক বরগুনার চার ছাত্রলীগ নেতা
২০১৭ সালের ১০ আগস্ট বরগুনা পাথরঘাটা কলেজের পাশের পুকুর থেকে অজ্ঞাত এক তরুণীর গলিত লাশ উদ্ধার হয়। পরে ওই তরুণীকে গণধর্ষণের পর হত্যার অভিযোগে বরগুনার পাথরঘাটা কলেজ ছাত্রলীগ নেতাসহ পাঁচজনকে গ্রেপ্তার করে পুলিশ। বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক এ কথা জানান। গ্রেপ্তাররা হলো- পাথরঘাটা কলেজ ছাত্রলীগের সভাপতি রুহি আনাল দানিয়াল (২২), সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন (২১), সাংগঠনিক সম্পাদক মাহিদুল ইসলাম রায়হান (১৯), উপজেলা ছাত্রলীগের সহ-সম্পাদক মো. মাহমুদ (১৮) ও কলেজের নৈশপ্রহরী জাহাঙ্গীর হোসেন (৪৪)।

২০১৭ সালের ১১ সেপ্টেম্বর গাজীপুর সিটি করপোরেশনের এরশাদনগর এলাকায় ওয়ার্ড পর্যায়ের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে তৃতীয় শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে উঠে। পরে তাকে আটক করে পুলিশ। অভিযুক্ত ছাত্রলীগ নেতা পারভেজ মাসুদ গাজীপুর সিটি করপোরেশনের ৪৯নং ওয়ার্ড ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

২০১৭ সালের ২৪ অক্টোবর সিরাজগঞ্জের বেলকুচিতে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে তার দলের স্কুল কমিটির এক নেত্রীকে বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগ উঠে। অভিযুক্ত ওই ছাত্রলীগ নেতার নাম রিয়াদ হোসেন। সে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি।
৮ নভেম্বর বুধবার রাতে কিশোরীকে ধর্ষণের অভিযোগে রাজবাড়ী জেলার রামকান্তপুর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি সুমন মিয়াকে গ্রেফতার করে পুলিশ।
 
পুলিশের হাতে আটক ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আরিফ হোসেন হাওলাদার
২৮ ডিসেম্বর শরীয়তপুরে ছয় নারীকে ফাঁদে ফেলে ধর্ষণ ও সেসব দৃশ্য গোপনে ভিডিও করে ছড়িয়ে দেয়ার ঘটনায় গ্রেফতার হয় শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার নারায়ণপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফ হোসেন হাওলাদার। উপজেলা ছাত্রলীগ নেতাকর্মী, পুলিশ ও কয়েকজন নারীর সঙ্গে কথা বলে জানা গেছে, আরিফ হোসেন গোসলখানায় গোপন ক্যামেরা রেখে স্থানীয় এক নারীর অশ্লীল ভিডিও ধারণ করে। ওই ভিডিও দেখিয়ে পরে তাকে ধর্ষণ করে। এছাড়া আরিফের কলেজপড়ুয়া চাচাত বোন এবং এক মালয়েশিয়া প্রবাসীর স্ত্রীও তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন।

২৩ জানুয়ারি ২০১৮, ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইনের নেতৃত্বে সংগঠনের ২০-২৫ জনের একটি দল উপাচার্যের কার্যালয়ের সামনে যান। তারা উপাচার্যকে কক্ষে পাঠিয়ে আন্দোলনকারীদের করিডর থেকে সরিয়ে দেন। এরই মধ্যে ছাত্রলীগের কয়েক’শ কর্মী এসে জড়ো হন। এরপর তারা আন্দোলনকারীদের ওপর হামলা চালায়। এসময় ছাত্রলীগের কর্মীরা তাদের শারীরিকভাবে লাঞ্ছিত করে এবং গায়ের পোশাক ছিঁড়ে ফেলে।

 ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ের সামনে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা
জয়বাংলা শ্লোগানে আকাশ বাতাস প্রকম্পিত করে এভাবে নারী নিগ্রহের ঘটনা সত্যিই দেশবাসীকে ভাবিয়ে তুলেছে। ভাবতে শেখাচ্ছে ‘জয়বাংলা’ কি ধর্ষকদের শ্লোগান? ধর্ষণ আর নারী নিগ্রহের ঘটনা কি এই শ্লোগানধারীদের ঐতিহ্য হয়ে দাঁড়াবে?

শেখ হাসিনার সোনার ছেলেদের ধর্ষণকান্ডের আরো কিছু খন্ডচিত্র দেখি 

পাঁচ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ
চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার একটি গ্রামে একজন গৃহবধূকে (৩০) রাতভর ধর্ষণের অভিযোগ উঠেছে ছাত্রলীগের পাঁচ নেতার বিরুদ্ধে। এ অভিযোগে গতকাল মঙ্গলবার দুপুরে থানায় ওই পাঁচজনকে আসামি করে একটি মামলা করেন গৃহবধূ। ওই গৃহবধূর স্বামী সম্প্রতি একটি মামলায় গ্রেপ্তার হন। তাঁর জামিনের ব্যাপারে গত সোমবার এক আত্মীয় ৩৭ হাজার টাকা নিয়ে গৃহবধূর বাড়িতে যান। কোনোভাবে খবরটি জেনে ওই দিন রাত নয়টার দিকে ওই পাঁচজন বাড়িটিতে জোরপূর্বক প্রবেশ করে গৃহবধূর শিশুসন্তান, শাশুড়ি ও আত্মীয়কে অস্ত্রের মুখে জিম্মি করেন। পরে টাকা ছিনিয়ে নিয়ে গৃহবধূ ও আত্মীয়কে বিবস্ত্র করে ছবি তোলেন ও মারধর করেন। মারধর শেষে রাতভর গৃহবধূকে ধর্ষণ করেন তাঁরা।
২৬ মার্চ ২০১৪/ প্রথম আলো 

স্বামীকে বেঁধে স্ত্রীকে ধর্ষণ, ছাত্রলীগ নেতাসহ গ্রেপ্তার ২
চিকিৎসা নিতে রাজধানীতে এসে হোটেলকক্ষে ধর্ষণের শিকার হয়েছেন এক গৃহবধূ (২৬)গত রোববার গভীর রাতে মগবাজারের এক আবাসিক হোটেলে পাশের কক্ষে স্বামীকে বেঁধে রেখে তাঁকে ধর্ষণ করা হয়। ধর্ষণের অভিযোগে পুলিশ ওই কক্ষ থেকে মহানগর ছাত্রলীগের এক নেতা ও তাঁর এক সহযোগীকে ছুরিসহ গ্রেপ্তার করেছে রমনা থানার পুলিশ জানায়, গ্রেপ্তার হওয়া দুজন হলেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের যুগ্ম সম্পাদক ইকবাল হোসেন (২৭) ও তাঁর সহযোগী উজ্জ্বল মিয়া (৩৩)তাঁদের সোমবার আদালতে পাঠালে আদালত তাঁদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন গতকাল মঙ্গলবার থেকে রিমান্ডে জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে
১১ জুন ২০১৪/ প্রথম আলো 

তরুণীকে অপহরণ করে বনে নিয়ে ধর্ষণের অভিযোগ
টাঙ্গাইলে এক তরুণীকে রাস্তা থেকে অপহরণ করে মধুপুর বনে নিয়ে ধর্ষণ করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাস্থল থেকে ছাত্রলীগ ও যুবলীগের দুই নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে তাঁদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা করেছেন ওই তরুণী। মধুপুর থানার উপপরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম বলেন, গতকাল সোমবার মেয়েটি তাঁর চাচাতো ভাইয়ের সঙ্গে মধুপুর গঙ এলাকার ঘুঘুর বাজার নামক স্থানে এক আত্মীয়ের বাডড়তে যাচ্ছিলেন। বেলা সাড়ে ১১টার দিকে তাঁরা টাঙ্গাইল-ময়মনসিংহ সঙকের বঙবাইদ নামক স্থানে পৌঁছালে জলছত্র এলাকার আরিফ হোসেন (২৪) ও আমিনুল ইসলাম (২৩) তাঁদের পথরোধ করেন। তাঁরা মেয়েটির ভাইকে হুমকি দিয়ে মেয়েটিকে মধুপুর বনের ভেতর নিয়ে যান। কিছুক্ষণ পরই সঙকের ওই স্থান দিয়ে মধুপুর থানা পুলিশের একটি টহল ভ্যান যাচ্ছিল। তখন মেয়েটির ভাই পুলিশ ভ্যান থামিয়ে বোনকে ধরে নিয়ে যাওয়ার কথা জানান। পুলিশ বনে ঢুকে ওই দুই যুবককে আটক করে। মেয়েটিকে উদ্ধার করে মধুপুর থানায় আনা হয়।
১৩ অক্টোবর ২০১৫/ প্রথম আলো

ধর্ষণ মামলায় ছাত্রলীগ নেতা রিমান্ডে
সাভার থানায় হওয়া ধর্ষণ মামলার আসামি ধামরাই থানা ছাত্রলীগের সভাপতি লায়ন পারভেজকে এক দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। আজ সোমবার দুপুরে পুলিশ তাঁকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে। ঢাকার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আফরোজা খাতুন এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, গত ২২ ফেব্রুয়ারি ধর্ষণের শিকার হওয়া নারী সাভারের একটি বিপণিবিতানে কেনাকাটা করতে যান। সেখান তাঁর সাবেক স্বামী ও লায়ন পারভেজ তাঁকে অপহরণ করে মাইক্রোবাসে তুলে নিয়ে যান । পরে সাভারের ব্যাংক কলোনি এলাকার বাসায় নিয়ে গিয়ে পারভেজের সহায়তায় তাঁর সাবেক স্বামী তাঁকে ধর্ষণ করে হত্যার চেষ্টা করে। সাভার থানার পুলিশ জানায়, ওই নারী কৌশলে ওই বাসা থেকে পালিয়ে যান। পরে তিনি তাঁর সাবেক স্বামী ও ছাত্রলীগের নেতার বিরুদ্ধে সাভার থানায় মামলা করেন।
৪ এপ্রিল ২০১৬/ প্রথম আলো 

গাজীপুরে ধর্ষণের মামলায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
গাজীপুরে ধর্ষণের অভিযোগে করা মামলায় জেলা ছাত্রলীগের এক নেতা গ্রেপ্তার হয়েছেন। পুলিশ গতকাল মঙ্গলবার শ্রীপুর পৌরসভার মাওনা পশ্চিমখন্ড এলাকার নিজ বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করে। পুলিশ জানায়, একরামুল প্রায় এক বছর ধরে একটি মেয়েকে নিয়ে রূপনগর থানা এলাকায় বসবাস করে আসছিলেন। একপর্যায়ে মেয়েটি বিয়ের জন্য একরামুলকে চাপ দেন। কিন্তু একরামুল তাতে অস্বীকৃতি জানান। এরপর মেয়েটি ১৭ মে একরামুলের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মামলা করেন।
২৫ মে ২০১৬/ প্রথম আলো

পানছড়িতে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
ড়াছড়ির পানছড়ি উপজেলায় নবম শ্রেণির এক ছাত্রীকে (১৫) বিয়ের প্রলোভন দিয়ে ধর্ষণের অভিযোগে উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেনকে এলাকাবাসী আটক করে পুলিশে সোপর্দ করেছেন। গত সোমবার রাতে এ ঘটনা ঘটে। তোফাজ্জল উল্টাছড়ি ইউপির বাসিন্দা। এ ঘটনায় মেয়েটির বাবা গতকাল মঙ্গলবার বাদী হয়ে তোফাজ্জলকে আসামি করে পানছড়ি থানায় মামলা করেন। পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল জব্বার বলেন, তোফাজ্জল ওই ছাত্রীর সঙ্গে সম্পর্ক গড়ে তোলেন। সোমবার রাত ১১টার দিকে তোফাজ্জল গোপনে মেয়েটির ঘরে ঢুকে বিয়ের প্রলোভন দিয়ে তাকে ধর্ষণ করেন। একপর্যায়ে মেয়েটির বড় ভাই টের পেয়ে তোফাজ্জলকে আটক করেন। বিষয়টি জানার পর এলাকাবাসী গিয়ে তাঁকে আটক করে পুলিশকে খবর দেন। পরে পুলিশ গিয়ে তোফাজ্জলকে আটক করে থানায় নিয়ে আসে। ওসি জানান, আসামিকে আদালতে পাঠানো হয়েছে।
১৩ জুলাই ২০১৬/ প্রথম আলো 

স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টা, ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
বিয়ের প্রলোভন দেখিয়ে পিরোজপুর শহরে আবাসিক হোটেলে নিয়ে গত মঙ্গলবার এক স্কুলছাত্রীকে (১৫) ধর্ষণের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় দুই ব্যক্তির বিরুদ্ধে মামলা হয়েছে। তাঁদের মধ্যে বরগুনার আমতলী উপজেলা ছাত্রলীগের এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। পিরোজপুর সদর থানার পরিদর্শক (তদন্ত) হাচনাইন পারভেজ বলেন, গ্রেপ্তার হওয়া ব্যক্তিকে গতকাল বুধবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অপর আসামিকে গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে।

থানা-পুলিশ ও পরিবার সূত্র জানায়, ঝালকাঠির নলছিটি উপজেলার নবম শ্রেণির এক ছাত্রীর সঙ্গে মুঠোফোনের মাধ্যমে আমতলীর এক যুবকের (৩০) প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। মঙ্গলবার মেয়েটিকে বিয়ের প্রলোভন দেখিয়ে ওই যুবক ও তাঁর বন্ধু ছাত্রলীগের নেতা মোটরসাইকেলে করে পিরোজপুর শহরে নিয়ে এসে একটি আবাসিক হোটেলে ওঠেন। সন্ধ্যা সাড়ে সাতটার দিকে মেয়েটিকে ধর্ষণের চেষ্টা করেন তাঁরা।
১০ নভেম্বর ২০১৬/ প্রথম আলো 

ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগ
ওই ছাত্রী একটি কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষা দিচ্ছে। পরীক্ষার কেন্দ্র পড়েছে সরকারি ভিকু মেমোরিয়াল ডিগ্রি কলেজে। গতকাল দুপুর ১২টার দিকে ব্যবহারিক পরীক্ষা শেষ হয়। এ সময় কেন্দ্রের মধ্যেই ছাত্রলীগ নেতা সুজন মিয়া ওই ছাত্রীর শ্লীলতাহানি করেন। খবর পেয়ে ওই ছাত্রীর মামা ও যুবলীগের নেতা তাঁর কয়েকজন অনুসারীকে নিয়ে সেই কলেজে যান। এরপর সুজনকে মারধর করে অধ্যক্ষের কক্ষে নিয়ে যান তিনি। খবর পেয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন খান ওরফে মহিদসহ ছাত্রলীগের নেতা-কর্মীরা কলেজে যান। এরপর তাঁরা কলেজের মূল ফটকে তালা দেন। পরে কলেজে ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীদের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটে।
২২ মে ২০১৭/ প্রথম আলো 

ভালুকায় ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের মামলা
ময়মনসিংহের ভালুকা উপজেলার একটি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ১৫ মে মামলা হয়। গতকাল মঙ্গলবার পর্যন্ত আসামি গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। এজাহার সূত্রে ও ওই ছাত্রীর বাবার সঙ্গে কথা বলে জানা যায়, মেয়েটি ময়মনসিংহ শহরের একটি কলেজের উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থী। ছাত্রলীগের ওই নেতা মেয়েটিকে উত্ত্যক্ত করতেন। গত ১১ জানুয়ারি ওই নেতা তাঁর এক বন্ধুকে নিয়ে কলেজের সামনের সড়ক থেকে মেয়েটিকে মাইক্রোবাসে করে তুলে নিয়ে যান। পরে মাইক্রোবাসটির ভেতরে ওই নেতা মেয়েটিকে ধর্ষণ করেন। এরপর মেয়েটিকে অচেতন অবস্থায় সড়কের ওপর ফেলে রেখে ওই নেতা ও তাঁর বন্ধু চলে যান। পরে মেয়েটিকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
২৪ মে ২০১৭/ প্রথম আলো 

নববধূকে ধর্ষণের মামলা: ছাত্রলীগ নেতা বহিষ্কার
নিবার রাতে স্বামীকে আটকে রেখে নববধূকে ধর্ষণের অভিযোগ ওঠে সুমনের বিরুদ্ধে। নববধূর স্বামী অভিযোগ করেন, সুমন তাঁর কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দেওয়ায় তাঁকে এবং তাঁর ফুপুকে আটকে রেখে তাঁর স্ত্রীকে ধর্ষণ করেন সুমন। বানারীপাড়া থানার পরিদর্শক সাজ্জাদ হোসেন প্রথম আলোকে বলেন, সুমনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
১৭ জুলাই ২০১৭/ প্রথম আলো 

শিশু ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
গাজীপুরের টঙ্গীতে তৃতীয় শ্রেণির এক ছাত্রীকে (১০) ধর্ষণের অভিযোগে স্থানীয় ছাত্রলীগের এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার পারভেজ মাসুদ (২২) গাজীপুর সিটির ৪৯ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলে জানিয়েছেন গাজীপুর মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম। তিনি জানান, পারভেজের বিরুদ্ধে শিগগিরই দলীয়ভাবে ব্যবস্থা নেওয়া হবে। ছাত্রীর বাবার ভাষ্য, গতকাল রোববার সন্ধ্যার দিকে পারভেজ মাসুদ মেয়েটিকে বাড়িতে ডেকে নেন। পরে মেয়েটিকে ধর্ষণ করে বাড়িতে পাঠিয়ে দেন। মেয়েটি বাড়িতে গিয়ে ঘটনা তার মাকে খুলে বলে। পরে বিষয়টি টঙ্গী থানার পুলিশকে জানানো হয়। মেয়েটিকে রাতেই টঙ্গী সরকারি হাসপাতালে নেওয়া হয়।
১১ সেপ্টেম্বর ২০১৭/ প্রথম আলো 

ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ
টাঙ্গাইলের দেলদুয়ারে ছাত্রলীগের এক নেতাসহ দুজনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ধর্ষণের শিকার এক নারী এ ব্যাপারে তাঁদের বিরুদ্ধে আদালতে মামলা করেছেন। আজ বুধবার দুপুরে টাঙ্গাইল প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ওই নারী এ অভিযোগ করেন, উপজেলার আটিয়া মাজারে মেলায় গিয়ে আটিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. সেলিমের সঙ্গে তাঁর পরিচয় হয়। পরিচয়ের পর থেকে সেলিম ওই নারীকে বিভিন্ন সময়ে কুপ্রস্তাব দেন। স্বামীর সঙ্গে বিচ্ছেদ হওয়ার পর থেকে ওই নারী জেলা শহরের একটি বাসায় একাই থাকতেন। গত ৮ সেপ্টেম্বর সেলিম ও তাঁর বন্ধু শেখ শিপন ওই নারীর বাড়িতে গিয়ে তাঁকে ধর্ষণের চেষ্টা করেন। এ সময় ওই নারী চিৎকারের চেষ্টা করলে সেলিম ও শিপন তাঁর হ্াত-মুখ বেঁধে ফেলেন। পরে সেলিম ওই নারীকে ধর্ষণ করেন এবং তাঁর কথামতো শিপন মুঠোফোনে ধর্ষণের দৃশ্য ভিডিও করেন। 
১৩ সেপ্টেম্বর ২০১৭/ প্রথম আলো 

ছয় নারীকে ধর্ষণের ভিডিও ছড়ালেন ছাত্রলীগ নেতা!
নাম তাঁর আরিফ হোসেন হাওলাদার (২২)। তিনি শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার নারায়ণপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক। তাঁর বিরুদ্ধে অভিযোগ, গোসলখানায় গোপন ক্যামেরা লাগিয়ে গৃহবধূর ভিডিও ধারণ করেন প্রথমে। পরে সেই ভিডিও দেখিয়ে তাঁকে ফাঁদে ফেলে ধর্ষণ করেন। সেটাও গোপনে ভিডিও করেন। সেই ভিডিও এখন এলাকার মানুষের হাতে হাতে। এভাবে ফাঁদে ফেলে ছয়জন নারীকে ধর্ষণের ভিডিও ধারণ করে তা ছড়িয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে আরিফ হোসেনের বিরুদ্ধে। গত ১৫ অক্টোবর থেকে ধর্ষণের ভিডিওগুলো গ্রামের মানুষের মোবাইল ফোনে ছড়িয়ে পড়ে।
১০ নভেম্বর ২০১৭/ প্রথম আলো 

তরুণীকে ধর্ষণ-হত্যায় চার ছাত্রলীগ নেতাকে বহিষ্কার
বরগুনার পাথরঘাটা কলেজে অজ্ঞাত এক তরুণীকে ধর্ষণ শেষে হত্যার ঘটনায় করা মামলার আসামি ছাত্রলীগের চার নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। গতকাল রোববার রাতে ছাত্রলীগের জরুরি সভায় তাঁদের বহিষ্কার করা হয়। বহিষ্কৃত ওই চারজন হলেন, কলেজ ছাত্রলীগের সভাপতি রুহিআনান দানিয়াল (২২), সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন (২১), ২ নম্বর সাংগঠনিক সম্পাদক মাহিদুল ইসলাম রায়হান (১৯) ও উপজেলা ছাত্রলীগের সহসম্পাদক মোহাম্মদ মাহমুদ (১৮)। গত ১০ আগস্ট পাথরঘাটা কলেজের পেছনে খাসপুকুর থেকে হাত-পা বাঁধা অজ্ঞাত পরিচয় এক তরুণীর লাশ উদ্ধার করা হয়। তরুণীকে ধর্ষণ শেষে হত্যা করা হয়েছে বলে জানায় পুলিশ। এ ঘটনায় পাথরঘাটা কলেজ ছাত্রলীগের সভাপতি রুহিআনান দানিয়ালসহ ছাত্রলীগের চার নেতাকে পুলিশ গত শনি ও রোববার আটক করে। এর আগে বৃহস্পতিবার গভীর রাতে ওই কলেজের নৈশ প্রহরী জাহাঙ্গীর হোসেনকে আটক করে পুলিশ। তাঁর দেওয়া জবানবন্দির জের ধরে এই চার নেতাকে আটক করা হয়।
১৩ নভেম্বর ২০১৭/ প্রথম আলো

নেত্রীকে ধর্ষণ মামলায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের বহিষ্কৃত এক নেতাকে ধর্ষণ মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তাঁর বিরুদ্ধে অভিযোগ, তিনি জেলার বেলকুচি উপজেলার দলীয় এক নেত্রীকে ধর্ষণ করেছিলেন। অভিযুক্ত রিয়াদ হোসেন সিরাজগঞ্জ ছাত্রলীগের সহসভাপতি ছিলেন। ধর্ষণ মামলা হওয়ার পর তাঁকে বহিষ্কার করে ছাত্রলীগ। সোমবার পিবিআইয়ের পক্ষ থেকে জানানো হয়, রিয়াদকে গতকাল রোববার গ্রেপ্তার করা হয়। তিনি বর্তমানে কারাগারে রয়েছেন।
১২ মার্চ ২০১৮

ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা করেছিলেন ছাত্রলীগ কর্মী 
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে এক ছাত্রলীগ কর্মীর বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়টির এক ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টার অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার বিকেলে শহীদুল্লাহ্ কলা ভবনের সামনে এ ঘটনা ঘটে বলে ওই ছাত্রী অভিযোগ করেন।

ছাত্রলীগের মতিহার হল শাখার সদস্য ও ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র মো. মানিক আহমেদের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। কয়েকবার চেষ্টা করেও অভিযোগের বিষয়ে ছাত্রলীগ কর্মী মো. মানিক আহমেদের বক্তব্য পাওয়া যায়নি।
১৪ ফেব্রুয়ারি ২০১৯ / প্রথম আলো 

বিধবাকে ধর্ষণের পর খুন : ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
টাঙ্গাইলের সখীপুরে বিধবা নাজমা আক্তারকে পালাক্রমে ধর্ষণ করে খুন করার ঘটনার প্রধান আসামি ছাত্রলীগ নেতা আবু শিহাবকে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ। গত বৃহস্পতিবার রাতে জেলা গোয়েন্দা পুলিশের সহযোগিতায় টাঙ্গাইল শহর থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। গতকাল শুক্রবার সকালে আবু শিহাবকে সাত দিনের রিমান্ড চেয়ে টাঙ্গাইল আদালতে পাঠানো হয়েছে। গ্রেপ্তার হওয়া আবু শিহাব সখীপুর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক। আবু শিহাব উপজেলার মুচারিয়া পাথার গ্রামের বাসিন্দা। এদিকে নাজমা খুনের আরেক আসামি হাবিবুর রহমানকে গতকাল বিকেলে তিন দিনের রিমান্ডে এনেছে পুলিশ।

২১ এপ্রিল ওই মামলার আসামি আলমগীর হোসেন টাঙ্গাইল আদালতে ছাত্রলীগ নেতা আবু শিহাবের নেতৃত্বে সাত তরুণ মিলে নাজমা আক্তারকে পালাক্রমে ধর্ষণ করে হত্যা করেন বলে বিচারিক হাকিমের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। নাজমার স্বামী নছর আলী ১০ বছর আগে মারা যান। গত বছরের ৫ অক্টোবর সখীপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের প্রতিমা বংকী গ্রামের নিজ বাসা থেকে পুলিশ নাজমা আক্তারের অর্ধগলিত লাশ উদ্ধার করে।
২৭ এপ্রিল ২০১৯/ প্রথম আলো 

ছাত্রলীগ নেতার শাস্তির দাবিতে চিকিৎসকদের বিক্ষোভ
গত বৃহস্পতিবার সন্ধ্যার দিকে এক সহকর্মীর পেটে ব্যথার চিকিৎসা নিতে সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালে যান সিলেটের দক্ষিণ সুরমা ছাত্রলীগের সহসভাপতি সরোয়ার হোসেন চৌধুরী। এ সময় তাঁদের সঙ্গে আরও ১০-১২ জন যুবক ছিলেন। এ সময় হাসপাতালের এক শিক্ষানবিশ চিকিৎসক অভিজ্ঞ চিকিৎসকের শরণাপন্ন হতে অপেক্ষা করতে বলেন। এ নিয়ে চিকিৎসক ও সরোয়ারের সঙ্গে কথা-কাটাকাটির একপর্যায়ে তিনি শিক্ষানবিশ চিকিৎসককে ধর্ষণ ও প্রাণে মেরে ফেলার হুমকি দেন বলে অভিযোগ ওঠে। হাসপাতালের একজন চিকিৎসক নাম প্রকাশ না করার শর্তে জানান, সিলেট কোতোয়ালি থানায় ছাত্রলীগ নেতা সরোয়ারের বিরুদ্ধে মামলা দায়ের করতে হাসপাতালের পরিচালকসহ একাধিক চিকিৎসক থানায় গেলেও পুলিশ মামলা নেয়নি। থানায় বিষয়টি সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে গ্রহণ করেছে।
১১ মে ২০১৯/ প্রথম আলো 

কলেজছাত্রীকে ধর্ষণের মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে
চাঁদপুরের শাহরাস্তিতে এক কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে গতকাল মঙ্গলবার রাতে উপজেলা ছাত্রলীগের এক নেতাকে আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী। ধর্ষণের ঘটনায় করা মামলায় তাঁকে গ্রেপ্তার দেখিয়ে আজ বুধবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তার হওয়া ছাত্রলীগ নেতা হলেন মো. সোহেল হোসেন (৩১)। তিনি শাহরাস্তি উপজেলা ছাত্রলীগের বর্তমান কমিটির সাধারণ সম্পাদক। সোহেল সেনগাঁও গ্রামে একটি মাছের খামার করেছেন। সেখানে নেতা-কর্মীদের নিয়ে সময় কাটান।
৪ সেপ্টেম্বর ২০১৯/ প্রথম আলো

মনপুরায় স্পিডবোটের নারীযাত্রীকে গণধর্ষণের অভিযোগ
ভোলার মনপুরা উপজেলায় স্পিডবোটের চার যাত্রী এক নারী যাত্রীকে ধর্ষণ করছেন বলে মালিককে খবর দেন স্পিডবোটের চালক। খবর পেয়ে মালিক এসে ওই চারজনকে মারধর করে ও টাকা ছিনিয়ে নিয়ে নিজেও ধর্ষণ করেন ওই নারীকে। গতকাল শনিবার বেলা একটার দিকে উপজেলার চর পিয়ালে এক বাগানের মধ্যে গণধর্ষণের এ অভিযোগ উঠেছে। পাঁচজনের বিরুদ্ধে ধর্ষণ ও একজনের বিরুদ্ধে ধর্ষণের সহায়তা করার অভিযোগে গতকাল রাতে মনপুরা থানায় মামলা করেছেন ওই গৃহবধূ।

ধর্ষণের অভিযোগে যাঁদের আসামি করে মামলা করা হয়েছে তাঁরা হলেন মনপুরা উপজেলার সাকুচিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি এবং স্পিডবোটের মালিক নজরুল ইসলাম (৩০), মো. বেলাল পাটোয়ারী (৩৫), মো. রাশেদ পালোয়ান (২৫), মো. শাহীন খান (২২) ও মো.কিরন (২৬)। ধর্ষণে সহায়তার অভিযোগে মামলার আসামি হলেন স্পিডবোটের চালক মো. রিয়াজ। 
২২ অক্টোবর ২০১৯/ প্রথম আলো

কুমিল­ায় শিশু ধর্ষণের অভিযোগে জুতা পেটা খাওয়া ছাত্রলীগ নেতাকে দল থেকে বহিষ্কার
কুমিল­ার লালমাই উপজেলায় ৯ বছরের শিশুকে ধর্ষণ চেষ্টার অভিযোগে জেলা ছাত্রলীগ নেতা জয়নাল আবেদিন জয়কে গ্রাম্য সালিশি বৈঠকে জুতাপেটা করা হয়েছে। জুতাপেটার ৪১ সেকেন্ডের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে পড়েছে। এ ঘটনায় জেলা ছাত্রলীগের সংগঠন থেকে তাকে বহিষ্কার করা হয়েছে।

জয়নাল আবেদিন জয় কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি। তিনি কুমিল্লার লালমাই উপজেলার বাগমারা দক্ষিণ ইউনিয়নের পাইকপাড়া গ্রামের আমির হোসেনের ছেলে। এছাড়াও জয় নিজেকে কুমিল­ার স্থানীয় একটি দৈনিক পত্রিকার উপজেলার সাংবাদিক হিসেবে পরিচয় দিয়ে থাকেন।
২৫ আগস্ট ২০২০/ আজকের কুমিল্লা

রংপুর ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে শিক্ষিকাকে ধর্ষণের অভিযোগ
রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনির বিরুদ্ধে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এক সহকারী শিক্ষিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ বিষয়ে ভুক্তভোগী শিক্ষিকা নিজে রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানায় ধর্ষণের অভিযোগ করেন। বিষয়টি রংপুর জেলাজুড়ে ব্যাপক তোলপাড় শুরু হয়েছে। 
৭ সেপ্টেম্বর ২০২০/ মানবজমিন

ধর্ষণ মামলায় ঢাকা উত্তরের ছাত্রলীগ নেতা রিমান্ডে
কাজের মেয়েকে ধর্ষণের মামলায় ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ আল সাহাবাসহ (২৮) ২ জনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহ¯পতিবার ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মণ্ডল এ আদেশ দেন। এদিন আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের ৭ দিন রিমান্ডের আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা মিরপুর মডেল থানার এসআই রোকসানা আক্তার রুনা। শুনানি শেষে আদালত আসামি সবুজের ৫ দিন ও সবুজের সহযোগী বিবি ফাতেমা ওরফে ঝুমুরের ৩ দিনের রিমান্ডের আদেশ দেন। এদিকে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে সবুজ আল সাহাবাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।
২ অক্টোবর ২০২০/ যুগান্তর

বিয়ের প্রলোভনে ধর্ষণ, ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা
বিয়ের প্রলোভনে ধর্ষণের অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগ নেতা ফেরদৌস মোহাম্মদ শ্রাবণের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ভুক্তভোগী এক শিক্ষার্থী। শনিবার (১৪ নভেম্বর) রাতে নগরীর মতিহার থানায় এ মামলা রেকর্ড করা হয়। ফেরদৌস মোহাম্মদ শ্রাবণ বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী এবং রাবি ছাত্রলীগের মানবস¤পদ উন্নয়ন বিষয়ক স¤পাদক। তার বাড়ি বরগুনা জেলার পাথরঘাটা এলাকায়।
১৫ নভেম্বর ২০২০/ পুর্বপশ্চিমবিডি

ভাবিকে ধর্ষণচেষ্টায় রায়পুরা পৌর ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
ভাবিকে ধর্ষণচেষ্টার অভিযোগে নরসিংদীর রায়পুরা পৌর ছাত্রলীগের সাংগঠনিক স¤পাদক দিপু মিয়াকে (২৭) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বৃহ¯পতিবার ভুক্তভোগী গৃহবধূ বাদী হয়ে দিপু মিয়াকে আসামি করে রায়পুরা থানায় মামলা দায়ের করেন। পরে রাতে রায়পুরা পৌর এলাকার রামনগরহাটি গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আজ শুক্রবার বিকালে নরসিংদী জুটিশিয়াল ম্যাজিস্ট্রিট অনামিকা চৌধুরীর আদালতে হাজির করলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।
২৭ নভেম্বর ২০২০/ কালেরকণ্ঠ

হাটহাজারী ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে ধর্ষণ মামলা
এক নারীকে ধর্ষণের অভিযোগে হাটহাজারীতে উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রহমান রাসেলের (৩২) বিরুদ্ধে চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ মামলা দায়ের হয়েছে। অভিযুক্তের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ৯ (১) ধারায় বিয়ের প্রলোভনে ধর্ষণ ও অবৈধ গর্ভপাতের অভিযোগ এনেছেন বাদী। গত বুধবার মামলাটি করেন একই উপজেলার পূর্ব মেখল গ্রামের বাসিন্দা ওই নারী। পরে আদালত অভিযোগটি সরাসরি এফআইআর হিসেবে নেয়ার জন্য হাটহাজারী থানাকে নির্দেশ দেন। অভিযুক্ত আরিফুর রহমান রাসেল হাটহাজারী পৌরসভার মোহাম্মদ মিয়াজির বাড়ীর শামসুল আলমের ছেলে।
২৯ জানুয়ারি ২০২০/ মানবজমিন

ধর্ষণচেষ্টার মামলা করায় নারীকে পেটালেন ছাত্রলীগ নেতা
কুমিল­ায় ধর্ষণচেষ্টা ও নির্যাতনের অভিযোগে মামলা করায় এক প্রবাসীর স্ত্রীকে মারধর করার অভিযোগ উঠেছে ছাত্রলীগ নেতা মো. রনির বিরুদ্ধে। তিনি কুমিল­া দক্ষিণ জেলা ছাত্রলীগের সহসভাপতি। ওই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের চেষ্টা, নির্যাতন ও চাঁদা দাবির অভিযোগে গত ৩১ জানুয়ারি কুমিল­ার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এ মামলাটি করেন ভুক্তভোগী নারী। এ ঘটনায় আগামী ২৭ ফেব্র“য়ারি বাদী ও অভিযুক্তদের ওই সেলে হাজির হওয়ার জন্য নোটিশ দেয় পুলিশ। এতে ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার (২৩ ফেব্র“য়ারি) রাতে রনি ওই নারীকে মারধর করেন। তিনি বর্তমানে কুমিল­া জেনারেল (সদর) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
২৫ ফেব্র“য়ারি ২০২১/ সময় নিউজ টিভি

রামগঞ্জে ছাত্রলীগ নেতার ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন কলেজছাত্রী
ল²ীপুরের রামগঞ্জে দ্বাদশ শ্রেণির কলেজছাত্রীকে বিয়ের প্রলোভনে একাধিকবার ধর্ষণের অভিযোগ উঠেছে উপজেলা ছাত্রলীগের সহ-স¤পাদক মহসিনের বিরুদ্ধে। এ ঘটনায় স্থানীয় মাতব্বরদের চাপে ওই কলেজছাত্রী পালিয়ে বেড়াচ্ছেন। উপজেলার ভাটরা ইউনিয়নের দল্টা গ্রামের তিনই ভ‚ঁইয়ার বাড়িতে এ ঘটনা ঘটে। গতকাল সকালে সরজমিন ঘটনাস্থলে গেলে উপজেলার ভাটরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন মিঠু ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
২৬ ফেব্র“য়ারি ২০২১/ মানবজমিন

স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
গুড়ার ধুনট উপজেলায় প্রেমের ফাঁদে ফেলে এক স্কুলছাত্রীকে একাধিকবার ধর্ষণের অভিযোগ উঠেছে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। এ ঘটনায় মামলা দায়ের পর ওই ছাত্রলীগ নেতা আকাশ খান ফারুককে (২৫) গ্রেপ্তার করেছে পুলিশ। আকাশ উপজেলার মোহনপুর দক্ষিন পাড়ার আমির হোসেন মাষ্টারের ছেলে। সে বগুড়া আজিজুল হক বিশ্ববিদ্যালয় কলেজের øাতক বিজ্ঞান শাখার দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও কলেজ শাখা ছাত্রলীগের সদস্য।
১ মার্চ ২০২১/ আমার সংবাদ

বরিশাল মহানগর ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ
বরিশাল মহানগর ছাত্রলীগ সভাপতি জসীম উদ্দিনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেছেন এক তরুণী। সোমবার রাতে বরিশাল মেট্রোপলিটন পুলিশের এয়ারপোর্ট থানায় অভিযোগ দায়ের এবং মামলা রুজুর আবেদন করেন ওই তরুণী। মামলার অভিযোগে ২৫ বছর বয়সী ওই তরুণী উলে­খ করেন, বিয়ের আশ্বাস দেখিয়ে ছাত্রলীগ সভাপতি জসীম জোর করে নগরীর ২৯নং ওয়ার্ডস্থ তরুণীর বাসায় ঢুকে জোর করে ধর্ষণ করে ২০১৯ সালের ১০ সেপ্টেম্বর। এতে তিনি গর্ভবতী হয়ে পড়লে জসীম তাকে গর্ভপাতের ওষুধ খাওয়াতে থাকে। একপর্যায়ে বরিশাল জেনারেল হাসপাতালে নিয়ে গর্ভপাত করায়।
২০ এপ্রিল ২০২১/ যুগান্তর

মেয়েকে ধর্ষণের বিচার চাওয়ায় বাবাকে অভিযুক্ত ছাত্রলীগ নেতার মারধর
মাদারীপুরের শিবচরে ৯ম শ্রেণির এক মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। এই ঘটনার বিচার চাওয়ায় অভিযুক্তর হাতে উল্টো মারধরের শিকার হয়েছেন নির্যাতিতার পিতা। অভিযুক্তকে আটক করেছে পুলিশ।
২৯ মে ২০২১/ ডিবিসি টিভি

স্বামীকে বেধে রেখে নববধূকে ধর্ষণ, রিমান্ডে ছাত্রলীগ নেতা
হবিগঞ্জের লাখাই উপজেলার টিক্কাপুর হাওরে স্বামীকে বেঁধে নববধূকে গণধর্ষণের মামলায় ছাত্রলীগের বহিষ্কৃত নেতা সোলায়মান হোসেন রনিসহ (২২) দুইজনকে রিমান্ডে নিয়েছে পুলিশ।সোমবার হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আসমা বেগম এ রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে নেওয়া অন্যজন হলেন শুভ মিয়া। এ মামলায় আরও ৩ আসামিকে গ্রেফতার করা হয়েছে। সোমবার তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। এ নিয়ে এ ঘটনায় এখন পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করা হয়েছে।
৭ সেপ্টেম্বর ২০২১/ যুগান্তর   


0 comments:

একটি মন্তব্য পোস্ট করুন